,

মিরপুরে বই উৎস

নিজস্ব প্রতিনিধি : দীর্ঘদিন দিন পর স্কুল প্রাঙ্গণে ক্ষুদে শিক্ষার্থীদের পদচারণ। আর তাতে কিছু সময়ের জন্য হলেও শিক্ষা প্রতিষ্ঠান এ যেন ফিরে পেল স্বকীয় রূপ। করোনার কারণে বন্দিদশা থেকে মুক্তি পেয়ে প্রিয় প্রাঙ্গণে এসে নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসিত ক্ষুদে শিক্ষার্থীরা।

শনিবার সকালে কুষ্টিয়ার মিরপুর উপজেলার বরিয়া আব্দুল গফুর মিঞা মেমোরিয়াল মাদ্রাসার শিক্ষার্থীরা নতুন বই পেয়ে আনন্দে আত্মহারা। নতুন বইয়ের গন্ধ নিতেও দেখা গেছে তাদের। আবার কেউ কেউ বই বুকে জড়িয়ে বাড়ির পথে। এ চিত্রই সারা দিন ছিল আব্দুল গফুর মিঞা মেমোরিয়াল মাদ্রাসায়।

আব্দুল গফুর মিঞা মেমোরিয়াল মাদ্রাসার প্রধান শিক্ষক খন্দকার রাকিব তানিমের সভাপতিত্বে বই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত সভাপতি মো.ফজলুল হক ও তানজিম খন্দকার এলিজ। এসময় আরও উপস্থিত ছিলেন,মাদ্রাসাটির শিক্ষক-শিক্ষার্থীরা।

এদিকে নতুন বই হাতে পাওয়ার পর আনন্দিত ছাত্র-ছাত্রীরা। তারা বলছে,বছরের প্রথম দিকে বই হাতে পাওয়ার কারণে সিলেবাসটা দ্রুত শেষ করতে পারবে। ফলাফলও ভাল হবে।

এ উপজেলায় এবার প্রাথমিক, মাদ্রারাসা ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে প্রায় সাড়ে ৮ লাখ নতুন বই বিতরণ করা হবে।


     More News Of This Category