,

ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে সাংবাদিক গণজমায়েত

নদীয়া ডেস্ক:  শহরের পাঁচ রাস্তার মোড়ে এ গণজমায়েতে বক্তব্য দেন সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, শাবান মাহমুদ, দীপ আজাদ, কুদ্দুস আফ্রাদ প্রমুখ।

কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে সাংবাদিকরা সোমবার শহরের পাঁচ রাস্তার মোড়ে গণজমায়েত করেছেন।

কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়ন ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের এই কর্মসূচির আয়োজন করে। এতে সারা দেশের সাংবাদিক নেতারা অংশ নেন।

বক্তব্য দেন সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, শাবান মাহমুদ, দীপ আজাদ, কুদ্দুস আফ্রাদ প্রমুখ।

সাংবাদিক নেতারা বলেন, এক সময়ের সন্ত্রাসের জনপদ কুষ্টিয়া এখন উন্নয়নের জনপদ। মৌলবাদীরা সামনা-সামনি না পেয়ে রাতের আঁধারে এখানে ভাস্কর্যের ওপর আঘাত হেনেছে। সাংবাদিকরাও দেশ মাতৃকার জন্য পাহারাদারের ভূমিকায় আছেন। কোনো অপশক্তি যাতে মাথাচাড়া না দিয়ে উঠতে পারে, সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

কওমি মাদ্রাসার দুই ছাত্র আবু বক্কর ওরফে মিঠুন ও সবুজ ইসলামকে রোববার দুপুরে কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আমলি আদালতের বিচারক দেলোয়ার হোসেনের কাছে নিলে তারা ১৬৪ ধারায় ভাস্কর্য ভাঙচুরের কথা স্বীকার করে জবানবন্দি দেন।

তারা বলেন, মসজিদে মূর্তি নিয়ে বয়ান শোনার পরই বঙ্গবন্ধুর নির্মাণাধীন ওই ভাস্কর্য ভাঙচুরের সিদ্ধান্ত নেন।

রাজধানীর ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে কওমি মাদ্রাসাকেন্দ্রিক কয়েকটি দল ও সংগঠনের বিরোধিতার মধ্যে ৪ ডিসেম্বর প্রথম প্রহরে ভাস্কর্যটি ভাঙচুর করা হয়।


     More News Of This Category