,

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

নদীয়া ডেস্ক : কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।শুক্রবার দিবাগত রাতের কোনো এক সময় ভাস্কর্যের মুখ ও হাতের অংশে ভাঙচুর করা হয়েছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে ইসলামপন্থি বিভিন্ন সংগঠনের প্রতিবাদের মধ্যেই এঘটনা ঘটলো।
এরই প্রতিবাদে শনিবার ভাস্কর্য চত্বরে বিক্ষোভ করেছে জেলা শ্রমিক লীগের নেতাকর্মীরা। শহরের সৌন্দর্য বর্ধনের অংশ হিসেবে ২০০৩ সালে পাঁচ রাস্তার মোড়ে জাতীয় ফুল শাপলার একটি ভাস্কর্য নির্মাণ করে কুষ্টিয়া পৌরসভা কতৃপক্ষ। এরপর থেকে এটি ‘শাপলা চত্বর’ হিসেবে পরিচিত মানুষের কাছে। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে পৌরসভা বর্তমানে শাপলার ভাস্কর্য ভেঙে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের কাজ শুরু করে। সেখানে জাতীয় চার নেতার পোট্রেটও থাকবে এমনটাই কথা ছিল। কুষ্টিয়া পৌরসভার প্রকৌশলী রবিউল ইসলাম বলেন,ভাস্কর্য নির্মাণকাজের প্রায় ৭৫ শতাংশ শেষ হয়েছে।ভাঙার ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।বিষয়টি আমরা প্রশাসনকে জানিয়েছি।
কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন,পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। শহরের সিসি ক্যামেরার ভিডিও দেখে দুর্বৃত্তদের দ্রুত শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।
 


     More News Of This Category