,

নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে কুষ্টিয়ায় মানববন্ধন

কুষ্টিয়া প্রতি‌নি‌ধি : কুষ্টিয়ায় নারী ও শিশু ধর্ষণসহ নিপীড়‌নের বিরু‌দ্ধে দেশবাসী‌কে ঐক‌্যবদ্ধভা‌বে রু‌খে দাঁড়া‌নোর আহ্বান জা‌নি‌য়ে মানববন্ধন ও অবস্থান কর্মসূ‌চি পালন ক‌রে‌ছে কুষ্টিয়ার বি‌ভিন্ন সামা‌জিক ও সাংস্কৃ‌তিক সংগঠন।
শ‌নিবার  সকা‌লে শহ‌রের পাবলিক লাইব্রেরি চত্বরে এ মানববন্ধন কর্মসূ‌চি অনু‌ষ্ঠিত হয়। স‌ম্মি‌লিত সাংস্কৃ‌তিক জোট কুষ্টিয়া জেলা শাখার আয়োজনে এ মানববন্ধন অনু‌ষ্ঠিত হয়।
সম্মিলিত সাংস্কৃতিক জোটের কুষ্টিয়া জেলা শাখার সভাপতি খোকন সিরাজুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জোটের সাধারণ সম্পাদক শাহীন সরকার, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, জোটের সহ-সভাপতি সমর রায়, জাফর আহমদ, রফিকুল ইসলাম লাবু, সিনিয়র যুগ্ম-সম্পাদক স্বপন মাহমুদ, জোট নেতা রেজাউল শাহ, কুষ্টিয়া আবৃত্তি পরিষদের সভাপতি আলমআরা জুঁই, বোধন থিয়েটার কুষ্টিয়ার শহিদুর রহমান রবি, যুব ইউনিয়নের সভাপতি গোলাম রাব্বানী, সুজন প্রতিনিধি টিপু সুলতান প্রমুখসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
মানববন্ধ‌নে বক্তারা দেশব‌্যাপী নারী ও শিশু নিপীড়ন ব‌ন্ধে সরকা‌রকে আরও ক‌ঠোর হওয়ার এবং দেশবাসী‌কে ঐক‌্যবদ্ধ প্রতি‌রোধ গড়ার আহ্বান জানান।
ধর্ষণ ও নারী নির্যাতন বি‌রোধী আন্দোলন‌কে ভিন্ন খা‌তে নেওয়ার চক্রান্তকারীদের বিরু‌দ্ধে হুঁশিয়া‌রি উচ্চারণ ক‌রে বক্তারা ব‌লেন, ধর্ষক‌দের স‌র্বোচ্চ শা‌স্তি নি‌শ্চিত করার পাশাপা‌শি নারী ও শিশু‌দের নিরাপত্তা নি‌শ্চিত কর‌তে হ‌বে। নির্যাতন বি‌রোধী আন্দোলনকে সরকার পত‌নের আন্দোলনে রূপ দেওয়ার অপ‌চেষ্টাকারী‌দের প্রতিহত কর‌তে হ‌বে। এতে অংশ নেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ, জোটভূক্ত সাংস্কৃতিক সংগঠন, কবি, সাহিত্যিক ও শিল্পীবৃন্দরা উপস্থিত ছিলেন।


     More News Of This Category